মাঘের অন্বেষে তুমি
- তানজির উদ্দিন ২৭-০৪-২০২৪

যে আমায় চিনেছে সে ভালোবাসেনি কোন দিন
তবু আমি ভালোবেসেছি তোমাকে জনমের মতো
তা জানলে না ?
কর্দমাক্ত হয়েছে মনো চরাচর
ব্যপৃত হয়েছে বিদগ্ধ মন অধর
অধরের চিত্ত রেখা ঝাউশাখে
বিচিত্র ছলনায় লুকিয়ে তোমাকে
ছলনাহীন পথের আবেগ রচনা
এখন কেউ জানেনি কোন সকালের প্রতীক্ষায় আমি কেঁদেছি ।

আমার নদী সংকীর্ণ হয়েছে তোমায় দেখে
অধর কুঞ্জিত হয়ে বলেছে ভালোবাসি
চেয়েছে আচক্রবালে তোমার ছবি অপরূপে
তুমি পৌরুষ্য দেখিয়ে থাকো পাশে এ বলি
অঘোম নিয়তিরে বলে যাই তোমাকে চাই
রমনী অধঃ নমঃ তা তোমার জন্যে নয়
আমি অবোধ রমনী কুঞ্জিত অগ্রাহায়নে
কালভাদ্রে যে দেখা পাই তোমার তাই
তাই দেখে দেখে প্রতিমা গড়েছি বারে
সেবেছি তোমার বিস্তৃত অধর আর
পৌষ মাসের স্মৃতি কিন্তু এখনো ভুলিনি
ভুলবো মাঘের অন্বেষে যা একমাত্র তুমি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।